Home আন্তর্জাতিক যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় অন্তত নিহত ২২ জন

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় অন্তত নিহত ২২ জন

11

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় অন্তত নিহত ২২ জন

যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের লিউসটন এলাকায় বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫০ থেকে ৬০ জন। গতকাল বুধবার এ ঘটনা ঘটেছে।

দেশটির একাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বরাত দিয়ে সিএনএন এ খবর জানিয়েছে। সিএনএনের বরাতে রয়টার্স খবরটি প্রকাশ করেছে।

দ্য সান সাময়িকীর বরাতে রয়টার্স জানিয়েছে, লিউসটন পুলিশের মুখপাত্র বলেছেন, একটি বার, রেস্তোরাঁ, ওয়ালমার্টের বিতরণকেন্দ্র ও ব্যবসায়িক কেন্দ্রে এ হামলা হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে এ ঘটনা জানানো হয়েছে। তিনি এ ব্যাপারে খোঁজখবর রাখছেন বলে মার্কিন এক কর্মকর্তা জানিয়েছেন।

মেইন অঙ্গরাজ্যের পুলিশ ও কাউন্টি শেরিফ এর আগে গতকাল রাতে একজন বন্দুকধারীর সক্রিয় অবস্থানের কথা জানিয়েছিলেন। তবে এ নিয়ে বিস্তারিত কিছু জানাননি।অ্যানড্রোসকগিন কাউন্টির শেরিফের কার্যালয় সন্দেহভাজন দুজন হামলাকারীর ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছে। কাউন্টির শেরিফ হামলাকারীকে শনাক্ত করতে জনগণের সহায়তা চেয়েছেন। ছবিতে দেখা গেছে, ওই হামলাকারীর দাড়ি রয়েছে। তিনি ফুলহাতা শার্ট ও জিনস পরে আছেন। রাইফেল হাতে তিনি গুলি করার মতো ভঙ্গিতে দাঁড়িয়ে আছেন।

এদিকে লিউইস্টন পুলিশ জানিয়েছে, বন্দুক হামলার ঘটনায় জড়িত একজনকে চিহ্নিত করেছে পুলিশ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্থানীয় পুলিশ দপ্তর জানায়, অনুগ্রহ করে বাড়ির ভেতরে অবস্থান করুন। সন্দেহজনক কার্যকলাপ কিংবা এ ধরনের কাউকে চোখে পড়লেই অনুগ্রহ করে জরুরি সেবা নম্বর বা হটলাইন জানিয়ে দিন।