Home বাংলাদেশ র‍্যাব পরিচয়ে দিনে-দুপুরে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ডাকাতি

র‍্যাব পরিচয়ে দিনে-দুপুরে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ডাকাতি

9

র‍্যাব পরিচয়ে দিনে-দুপুরে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ডাকাতি

দিনে দুপুরে রাজধানীর এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ভয়াবহ ডাকাতির ঘটনা ঘটেছে। র‍্যাব পরিচয়ে ব্যাংক কর্মকর্তাদের অপহরণ করে হাতিয়ে নেয়া হয় ৪৮ লাখ টাকা। চাঞ্চল্যকর সেই ঘটনার সিসি ক্যামেরার ফুটেজ এসেছে নতুন টাইমসের হাতে।

রাজধানীর উত্তরার আল আরাফা ব্যাংক থেকে চলতি মাসের দশ তারিখ বেলা সাড়ে ৩ টার দিকে ৮৩ লাখ টাকা তুলে নিয়ে যাচ্ছিলেন মাদার টেক্সটাইল নামের একটি কোম্পানির কর্মকর্তারা। এরমধ্যে, ৩৫ লাখ ৫০ হাজার টাকা ওই কোম্পানির একজন অংশীদারকে দিয়ে বাকি ৪৮ লাখ টাকা নিয়ে সাদা রঙের প্রাইভেটকারে চড়ে বনানীর উদ্দেশে রওনা হন তারা।

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে উঠে কিছুক্ষণ চলার পর মেরুন রঙের একটি প্রাইভেট কার তাদের গাড়ি থামাতে সিগন্যাল দেয়। এরপর শুরু হয় ডাকাতদের তৎপরতা।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, বিকেল চারটার দিকে তাদের গাড়ি থামিয়ে ৪-৫ জন লোক কোনো কথা বলার সুযোগ না দিয়ে তাদের গাড়িতে উঠে পড়ে। এসময় র‍্যাবের কালো জ্যাকেট পরা দুজন ছিল।

তারা গাড়িতে উঠেই ভুক্তভোগী দুজনকে হাতকড়া লাগিয়ে চোখ, মুখ বেঁধে ফেলে। ভুক্তভোগীদের বর্ণনা অনুযায়ী, এলিভেটেডে এক্সপ্রেসওয়ে থেকে ঘুরিয়ে তারা গাড়ি নিয়ে ৩০০ ফিট রাস্তায় চলে যায়। প্রায় আধা ঘণ্টা ধরে গাড়িয়ে নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে সন্ধ্যার দিকে তাদেরকে বোয়ালিয়া ব্রিজের ওপর ছেড়ে দেয়া হয়।

এসময় তাদের কাছে থাকা ৪৮ লাখ টাকা, মোবাইল সেট, কোম্পানির খালি চেকবই ছিনিয়ে নেয় ডাকাতরা। অপহৃত অবস্থা থেকে ছাড়া পেয়ে ভুক্তভোগীরা রাজধানীর খিলখেত থানায় এনিয়ে মামলা করে। মামলায় জড়িত সবাইকে এরমধ্যে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।