Home বাংলাদেশ র‌্যাব পরিচয়ে ফ্লাইওভারে দুজনকে অপহরণচেষ্টায় আটক ৩

র‌্যাব পরিচয়ে ফ্লাইওভারে দুজনকে অপহরণচেষ্টায় আটক ৩

60

র‌্যাব পরিচয়ে ফ্লাইওভারে দুজনকে অপহরণচেষ্টায় আটক তিন

র‍্যাব পরিচয়ে দুই ব্যক্তিকে রাজধানীর মহাখালী ফ্লাইওভারে অপহরণের চেষ্টার ঘটনায় বনানী থানায় ছিনতাই মামলা হয়েছে। এই মামলায় তিনজনকে আসামি করা হয়েছে, যাদের মধ্যে একজন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের-র‌্যাব সদস্য।

২১ জানুয়ারি শনিবার রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বনানী থানার ওসি নুরে আযম।

ওসি জানান, এ ঘটনায় ভুক্তভোগীরা মামলা করেছেন। মোট তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে মমিন নামে এক র‌্যাব সদস্য রয়েছেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার মধ্যরাতে ভু্ক্তভোগীরা বিমানবন্দর এলাকা থেকে বাসার দিকে যাচ্ছিলেন। পথে একটি গাড়ি তাদের পিছু নেয় এবং মহাখালী ফ্লাইওভারের উপরে উঠলে পেছনে থাকা গাড়িটি সামনে গিয়ে গতিরোধ করে। এসময় তাদের পিস্তল দেখিয়ে গাড়ি থেকে নামানো হয় এবং হাতে হ্যান্ডকাপ পরানো হয়। ওই সময় ভুক্তভোগীরা চিৎকার শুরু করলে অনেকেই রাস্তা দিয়ে চলে গেলেও কেউ এগিয়ে আসেনি। তবে ওই পথ ধরে একটি বেসরকারি টেলিভিশনে এক সাংবাদিক ও পুলিশ সদস্য যাচ্ছিলেন। তারা এমন দৃশ্য দেখে থেমে যান এবং র‌্যাবের জ্যাকেট পরিহিত সদস্যদের এমন কাণ্ড দেখে তাদের পরিচয় জানার চেষ্টা করেন।এ ঘটনায় পালিয়ে যাওয়ার সময় একজনকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। পরে পুলিশ এক র‌্যাব সদস্যসহ মোট তিনজনকে গ্রেপ্তার করেছে।

পুলিশ আরও জানিয়েছে, তাদের এমন দৃশ্য দেখে পাশ দিয়ে যাওয়া একজন সাংবাদিক ও পুলিশ সেই অপহরণকারীদের পরিচয় জানতে চাইলে তারা পরিচয়পত্র দেখান। কিন্তু সেই পরিচয়পত্র ছিল মেয়াদোত্তীর্ণ। এক পর্যায়ে তাদের মধ্যে পুলিশ সদস্য জাতীয় জরুরি সেবা-৯৯৯ এ কল করেন এবং বিষয়টি জানান। ওই সময় র‌্যাবের জ্যাকেট পরিহিত ব্যক্তিরা তাকেও গাড়িতে তোলার চেষ্টা করেন। তবে তারা বাধা দিলে ওই ব্যক্তিরা সেখান থেকে দ্রুত পালিয়ে যান। এসময় একজনকে জনতা ধরে ফেলে। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়। এসময় তার কাছ থেকে একটি অস্ত্রও উদ্ধার করা হয়েছে।

আটককৃত ব্যক্তির নাম জয়।তিনি টঙ্গীতে একটি পোশাক কারখানায় চাকরি করেন তার গ্রামের বাড়ি দিনাজপুরে। বলে পুলিশের কাছে দাবি করেছেন।