Home কুষ্টিয়া সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ”

সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ”

9

“সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ”

”সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৫২ তম জাতীয় সমবায় দিবস উদযাপিত হয়েছে কুষ্টিয়ায় । ৪ নভেম্বর শনিবার জেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ টায় কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা হয়। পরে এক বর্নাঢ্য র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সভা কক্ষে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।আপন বহুমুখি সমবায় সমিতী ও কুষ্টিয়া জেলা সমাবায় ইউনিয়নের লি: এর নির্বাহী সদস্য আমিনুল ইসলাম নাইমের পরিচালনায় কুষ্টিয়া জেলা সমবায় কর্মকর্তা আহসান হাবীব আলোচনা সভায় সভাপতিত্ব করেন । অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক এহেতেশাম রেজা । বিশেষ অতিথি ছিলেন, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসগর আলী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা ,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পার্থ প্রতিম শীল, কুষ্টিয়া কো-অপারেটিভ ইন্ড্রাষ্টিয়ান ব্যাংক লি: এর সভাপতি নিজামুল হক চুন্নু, কুষ্টিয়া সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লি: এর সভাপতি সামসুল হক, কুষ্টিয়া জেলা সমবায় ইউনিয়ন লি:র সভাপতি মনিরুজ্জামান।

এ সময় বক্তারা সমবায়ীদের জন্য সরকারের উন্নয়ন কর্মসূচি তুলে ধরেন সেই সাথে সমবায়ের কার্যক্রমের জন্য বেকার কর্মসংস্থান গড়ে তোলা,ঋণ দিয়ে উদ্যোক্তাদের সহায়তাসহ তাদের কর্মসূচির কথা তুলে ধরেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) শারমীন আখতার,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)নাসরিন বানু, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, কুষ্টিয়া,আব্দুল ওয়াদুদ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ( ভূমি অধিগ্রহণ ও জেনারেল সার্টিফিকেট শাখা) শারমিন নেওয়াজ , সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (জুডিশিয়াল মুন্সিখানা শাখা) তানভীর হায়দার, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সাধারণ শাখা)সৈয়দা আফিয়া মাসুমা, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (গোপনীয় শাখা ও প্রবাসী কল্যাণ শাখা)মহসীন উদ্দিন,সহকারি প্রশিক্ষক কুষ্টিয়া জেলা সমবায় সমিতি, মোহাম্মদ আখতার হোসেন, সমবায়ের নারী উদ্দোক্তা,সদস্য ও প্রমুখ।

অনুষ্ঠান শেষে জেলার শ্রেষ্ঠ সমবায়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।