Home বাংলাদেশ সমাবেশের মাঠেই চলছে রান্না-খাওয়া 

সমাবেশের মাঠেই চলছে রান্না-খাওয়া 

190

সমাবেশের মাঠেই চলছে রান্না-খাওয়া

ইতোমধ্যে কয়েক হাজার নেতাকর্মী সমাবেশস্থল সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে অস্থায়ী প্যান্ডেলে অবস্থান করছেন। আর সেখানেই তাদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে।সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ ঘিরে।

১৯ নভেম্বর শুক্রবার সকালে সমাবেশস্থল গিয়ে এমন চিত্র দেখা গেছে।

জানা যায় ১৯ নভেম্বর শনিবার বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। তার দুই দিন আগ থেকেই বিএনপির নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেন। তাদের মধ্যে অনেকেই বন্ধু, মেস, হোটেল ও আত্মীয়ের বাসায় উঠেছেন। অনেকেই আবার সমাবেশস্থলে অস্থায়ী প্যান্ডেলে অবস্থান নিয়েছেন। সেখানেই তাদের জন্য রান্না ও খাবারের ব্যবস্থা করা হয়েছে।

অনেক বাধার সম্মুখীন হয়ে ২০০ জনের একটি দল বৃহস্পতিবার রাতে সিলেটে এসেছে। রাতে সমাবেশস্থলেই ঘুমিয়েছেন তারা। সকালে তাদের জন্য দলের পক্ষ থেকে রান্না করা খাবারের ব্যবস্থা করা হয়েছে।সুনামগঞ্জের জগন্নাথপুর থেকে আসা বিএনপি নেতাকর্মীরা জানিয়েছেন।

সকালে প্রায় ৩ হাজার লোকের জন্য খিচুড়ি রান্না করেছি। এখন দুপুরের জন্য আরও ৬ হাজার লোকের জন্য রান্না করছি। এরপর রাতেও আবার রান্না করব বলে জানান বাবুর্চি শাহ আলম।

উল্লেখ্য, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদকে বিলুপ্ত, সরকারকে পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে গণসমাবেশ করা হয়েছে।

আগামী ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় এ কর্মসূচি রয়েছে এছাড়া ঢাকায় মহাসমাবেশ কর্মসূচি রয়েছে দলটির।