Home বাংলাদেশ সেই পাঁচ শিক্ষার্থীর চারজন পেল জিপিএ-৫ দোয়া চেয়ে বিলবোর্ড টানানো

সেই পাঁচ শিক্ষার্থীর চারজন পেল জিপিএ-৫ দোয়া চেয়ে বিলবোর্ড টানানো

133

সেই পাঁচ শিক্ষার্থীর চারজন পেল জিপিএ-৫ দোয়া চেয়ে বিলবোর্ড টানানো

পাবনার বেড়া উপজেলার সেই পাঁচ শিক্ষার্থীর মধ্যে চারজন জিপিএ-৫ পেয়েছে। বিলবোর্ড টানিয়ে দোয়া চেয়ে দেশব্যাপী আলোচনায় আসা।(২৮ নভেম্বর) সোমবার সকালে প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে এ তথ্য জানা যায়।

জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীরা হলেন বেড়া উপজেলার কাবাসকান্দা গ্রামের ইফতেখার উদ্দিনের ছেলে সুয়াইব আহমেদ সাহেদ, নয়াবাড়ি গ্রামের মোহন মোল্লার ছেলে নাহিদ হাসান, দ্বারিয়াপুর গ্রামের খন্দকার শহিদুল্লার ছেলে সামি খন্দকার ও একই গ্রামের খন্দকার আবদুল্লাহ আল মামুনের ছেলে খন্দকার মাশরাফি। তারা উপজেলার কাশিনাথপুর বিজ্ঞান স্কুল থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

‘জিপিএ-৫ পেয়ে অনেক ভালো লাগছে। আমাদের বাবা-মা, আত্মীয়-স্বজন সবাই খুশি। করোনার মাঝে পড়াশোনা খুব একটা ভালো হয়নি। তারপরও চেষ্টা করেছি ভালো করার। যদিও আমাদের মধ্যে একজন অমিত হাসান রাফিদ রেজাল্ট খারাপ করায় খারাপ লাগছে বলে জানান জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী নাহিদ হাসান ও সুয়াইব আহমেদ সাহেদ।

বিলবোর্ড টানিয়ে দোয়া চাওয়ায় কতটুকু কাজে লেগেছে জানতে চাইলে তারা বলেন, ‘অবশ্যই কাজে লেগেছে। দেশবাসীর দোয়া ছিল এবং নিজেরা পরিশ্রম করেছি বলেই ভালো ফল পেয়েছি। সেইসঙ্গে শিক্ষকদের সহযোগিতাও গুরুত্বপূর্ণ ছিল।’

আমাদের স্কুলের পাঁচজন ছাত্রের দোয়া চাওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছিল। বিষয়টিকে আমরা ইতিবাচক হিসেবে দেখেছিলাম। ভালো লাগছে এই ভেবে যে তাদের মধ্যে চারজন জিপিএ-৫ পেয়েছে। আশা করি কৃতিত্ব অর্জনকারী চার শিক্ষার্থী ভবিষ্যতে আরও ভালো করবে বলে জানান কাশিনাথপুর বিজ্ঞান স্কুলের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম।

তিনি আরও জানান চলতি বছর এ স্কুলের বিজ্ঞান বিভাগ থেকে ১২৬ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ৯৫ জন।