Home বাংলাদেশ সেই পুলিশ কর্মকর্তাকে ফের প্রত্যাহার

সেই পুলিশ কর্মকর্তাকে ফের প্রত্যাহার

10

সেই পুলিশ কর্মকর্তাকে ফের প্রত্যাহার

দায়িত্বে অবহেলার অভিযোগে বগুড়ার ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলামকে ফের প্রত্যাহার করে বগুড়া পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। ওই পুলিশ কর্মকর্তার বুলেট প্রুফ জ্যাকেট গায়ে দিয়ে স্বেচ্ছাসেবকলীগের এক নেতা ফেসবুকে ছবি ভাইরাল করার অভিযোগে এবার তাকে প্রত্যাহার করা হয়। এর আগে অটো-ভ্যান চুরি মামলার এক আসামী তার হাত থেকে পালিয়ে যাওয়ার অভিযোগে তাকে প্রত্যাহার করা হয়েছিল।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, পুলিশ কর্মকর্তা শহিদুল ইসলাম ৩১ অক্টোবর দুপুরের দিকে স্থানীয় সোনাহাটা বাজার এলাকায় বিএনপির ডাকা অবরোধ চলাকালে দায়িত্ব পালন করছিলেন। এ সময় তার শরীরের বুলেট প্রুফ জ্যাকেটটি (ভেস্ট) সোনাহাটা বিট পুলিশিং কার্যালয়ে টেবিলের উপর রাখেন। স্থানীয় সেচ্ছাসেবকলীগ নেতা সাজেদুল ইসলাম পুলিশের ওই জ্যাকেটটি গায়ে দিয়ে নিজের ফেসবুকে ছবি পোস্ট করে। মুহুর্তের মধ্যে ছবিটি ভাইরাল হয়ে যায় এবং ছবিটির নিচে নানা ধরণের নেতিবাচক মন্তব্য লিখতে থাকেন ফেসবুক অনুসারীরা।

এর পর বিষয়টি দেখে ওই রাতেই সোনাহাটা বাজার এলাকা থেকে সাজেদুল ইসলামকে আটক করে পুলিশ। পরে ফেসবুক ওয়াল থেকে ওই ছবিটি সরিয়ে নিয়ে তাকে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। এ বিষয়টি নিয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের তদন্তে শহিদুল ইসলামের কর্তব্য অবহেলার অভিযোগটি প্রমানিত হওয়ায় তাকে প্রত্যাহার করে বগুড়া পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়। সোমবার রাতে এসআই শহিদুল ইসলামকে থানা থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এরআগে অটোভ্যান চুরি মামলার আসামী সোহাগ বাবু ওই পুলিশ কর্মকর্তার হাত থেকে পালিয়ে যায়। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগ এনে ৭ জুন শহিদুল ইসলামকে থানা থেকে প্রত্যাহার করে বগুড়া পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়। প্রায় ২মাস পর তিনি ফের ধুনট থানায় যোগদান করেছিলেন।