Home আন্তর্জাতিক স্ত্রী বন্ধ্যা হয়ে যেতে পারেন! খুনি স্বামীকে জেল থেকে ৯০ দিনের জন্য...

স্ত্রী বন্ধ্যা হয়ে যেতে পারেন! খুনি স্বামীকে জেল থেকে ৯০ দিনের জন্য মুক্তি দিল আদালত

13

স্ত্রী বন্ধ্যা হয়ে যেতে পারেন! খুনি স্বামীকে জেল থেকে ৯০ দিনের জন্য মুক্তি দিল আদালত

স্বামীর সঙ্গে থাকতে না পারায় তিনি বন্ধ্যা হয়ে যেতে পারেন বলে আদালতে আশঙ্কা প্রকাশ করেছিলেন এক খুনের আসামির স্ত্রী। তাঁর আবেদনে সাড়া দেয় আদালত।

স্ত্রীর আবেদনে সাড়া দিয়ে জেলবন্দি স্বামীকে সাময়িক মুক্তি দিল আদালত। স্ত্রীর সঙ্গে থাকার জন্য ওই ‘ছুটি’ পেয়েছেন তিনি। ৯০ দিনের ‘ছুটি’ শেষ হলে আবার কয়েদিকে জেলে ফিরে যেতে হবে।

ঘটনাটি বিহারের। পটনা হাই কোর্ট সম্প্রতি জেলের ওই কয়েদিকে স্ত্রীর সঙ্গে সময় কাটানোর জন্য ৯০ দিনের জন্য মুক্তি দিয়েছেন। আসামির বিরুদ্ধে এক যুবককে খুনের অভিযোগ ছিল, যা আদালতে প্রমাণিত। তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছিল। স্ত্রীর আবেদনে সাড়া দিয়ে কিছু দিনের জন্য মুক্তি দেওয়া হয়েছে কয়েদিকে।

স্বামীর মুক্তির আবেদন জানিয়ে পটনা হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ করেন রঞ্জিতা পটেল। তাঁর স্বামী ভিকি আনন্দ পটেল সাত বছর আগে এক যুবককে বেধড়ক পিটিয়েছিলেন বলে অভিযোগ। দীর্ঘ দিন অসুস্থ থাকার পর সেই যুবকের মৃত্যু হয়। ভিকির উপরেও ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারা প্রযুক্ত হয় এবং তিনি যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ পান। রঞ্জিতার সঙ্গে বিয়ের মাত্র পাঁচ মাসের মধ্যেই এত কাণ্ড ঘটে যায়। ফলে স্ত্রীর সঙ্গে পাঁচ মাসের বেশি সময় কাটাতে পারেননি তিনি।সূত্র আনন্দবাজার